BrowserComputerGoogleLatestPcRdp

গুগল ডুও কীভাবে ব্যবহার করবেন

সেখানে প্রচুর ভিডিও কলিং অ্যাপ্লিকেশন বেছে নিতে বেছে নেওয়া হয়েছে এবং গুগলের সর্বশেষতম প্রচেষ্টাটি হ’ল ডুও নামে একটি অ্যাপ।

২০১ 2016 সালে উন্মোচিত, গুগল ডুও হ’ল স্ট্যান্ডার্ড ভিডিও কলিং অ্যাপ্লিকেশন যা আপনি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে পাবেন তবে আপনি এটি আপনার আইফোন বা আইপ্যাডেও ডাউনলোড করতে পারেন।

এটি গুগল হ্যাঙ্গআউটের একটি বিকল্প অ্যাপ্লিকেশন, যার সাথে দ্বৈত আরও নৈমিত্তিক ভিডিও কলিংয়ের জন্য নির্মিত হয়েছে, যখন হ্যাঙ্গআউটটি আরও বেশি ব্যবসায়ের উপর ভিত্তি করে সফ্টওয়্যার হিসাবে চিহ্নিত।

নীচের নির্দেশিকায়, আমরা কীভাবে গুগল ডুও সেট আপ করবেন, কীভাবে একটি ভিডিও কল শুরু করবেন এবং আপনি যখন অ্যাপটি নিজেই ব্যবহার করছেন তখন ঠিক কী করতে পারবেন তার মাধ্যমে আমরা আপনার সাথে কথা বলব।

গুগল ডুওয়ের জন্য কীভাবে ইনস্টল এবং সাইন আপ করবেন

আপনার যদি একটি আধুনিক অ্যান্ড্রয়েড ফোন থাকে তবে খুব সম্ভবত আপনি নিজের ফোনে গুগল ডুও ইনস্টল করে রেখেছেন। এটি কখনও কেবল দুয়ো হিসাবে উল্লেখ করা যেতে পারে, তাই আপনার ফোনের অ্যাপ্লিকেশন সংগ্রহের জন্য এটি অনুসন্ধান করুন।

আপনার কাছে নেই এমন সম্ভাব্য দৃশ্যে (আপনি এটি কোনও পর্যায়ে মুছে ফেলতে পারেন) আপনি গুগল প্লে স্টোর থেকে এটি এখানে পেতে পারেন। আপনি যদি আইফোন বা আইপ্যাড ব্যবহার করছেন তবে আপনি এটিকে অ্যাপলের অ্যাপ স্টোর থেকেও ডাউনলোড করতে পারেন।

এটি ডাউনলোড হয়ে গেলে আপনি এটি খুলতে এবং আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করতে চাইবেন। আপনি যদি কোনও অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন তবে সম্ভবত এটি ইতিমধ্যে সেট আপ হয়ে গেছে, তবে আপনি যদি কোনও আইওএস ব্যবহারকারী হন এবং আপনার কোনও জিমেইল অ্যাকাউন্ট না থাকে তবে আপনাকে একটি তৈরি করতে হবে।

আপনি যখন এটি সম্পন্ন করেছেন, তারপরে আপনাকে এগিয়ে যাওয়ার জন্য আপনার ফোন নম্বর প্রবেশ করতে হবে। অ্যাপ্লিকেশন আপনাকে সেই সংখ্যার সাথে একটি যাচাইকরণ পাঠ্য পাঠাবে যা আপনাকে পরবর্তী পর্যায়ে যেতে সক্ষম হতে প্রবেশ করতে হবে।

এখন আপনি এটি করেছেন, আপনার যোগাযোগগুলি যুক্ত করার সময়।

আপনার পরিচিতিগুলি কীভাবে সন্ধান করবেন

অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়কেই Google ডুওতে তাত্ক্ষণিকভাবে তাদের যোগাযোগগুলি দেখতে পারা উচিত। এটি ইতিমধ্যে গুগল ডুও ব্যবহার করছে এমন আপনার পরিচিতির তালিকার একটি তালিকা তৈরি করবে, তবে আপনার পরিচিতি তালিকায় থাকা অ্যাপ্লিকেশনগুলিতে নেই এমন অ্যাপ্লিকেশনগুলিতে তাদের আমন্ত্রণ করার ক্ষমতা নিয়ে উপস্থিত হবে।

আপনার পরিচিতিতে টিপুন এবং আপনি যা করতে সক্ষম হচ্ছেন তার বিকল্পগুলির সাথে আপনাকে স্বাগত জানানো হবে।

কীভাবে একটি ভিডিও কল শুরু করবেন

আপনি যে পরিচিতির সাথে যোগাযোগ করতে চান তাতে চাপুন এবং আপনাকে একটি ভিডিও কল বা ভয়েস কলের বিকল্প দেওয়া হবে। আপনি কোনও বার্তাকে রেকর্ড করতে পারেন যে কোনও কলটিতে আমন্ত্রণ না করে আপনি আলাদাভাবে প্রেরণ করতে পারেন।

আপনি কল করতে বেছে নিয়েছেন তা ধরে নিলে, আপনি সেগুলি পরে ডায়াল করবেন এবং আপনি যে ব্যক্তিকে ফোন করছেন তার কলটি শুরু হওয়ার জন্য উত্তর দিতে হবে। একটি কল থেকে স্তব্ধ হয়ে যাওয়ার জন্য, লাল বোতামটি টিপুন যা ফোনের মতো দেখতে নীচের দিকে চলছে।

কীভাবে একটি গ্রুপ কল শুরু করবেন

এটি করতে, আপনি গুগল ডুওয়ের মধ্যে একটি গ্রুপ তৈরি করতে চাইবেন। আপনার সাথে আরও একটি এগারো জন যোগ দিতে পারে এবং আপনি এই দুটি অ্যাপ্লিকেশানের হোম স্ক্রীন থেকে সরিয়ে নিয়ে “গ্রুপ তৈরি করুন” এ আলতো চাপিয়ে তা করতে পারেন।

আপনি যার মাধ্যমে এই দলে যোগ দিতে চান তাকে যুক্ত করতে পারেন এবং তারপরে সবাইকে সেখান থেকে কলটিতে একটি আমন্ত্রণ প্রেরণ করতে পারেন। লোকেদের যোগদানের সাথে তারা ভিডিও কলটিতে নিজেরাই নেমে আসবে এবং আপনি এগুলিকে একটি সাধারণ ভিডিও কলের মতো দেখতে সক্ষম হবেন।

একবার আপনি এই গোষ্ঠীটি তৈরি করার পরে তারা “গোষ্ঠী” নামক অ্যাপ্লিকেশনটির একটি অংশে উপস্থিত হবে যাতে আপনি তাদের সমস্তগুলি যুক্ত না করেই সরাসরি ডায়াল করতে পারেন।

আপনি উল্লম্ব লাইনে তিনটি বিন্দুতে টিপুন এবং “নাম পরিবর্তন” নির্বাচন করে একটি দলের নামও পরিবর্তন করতে পারেন।

কি ধরণের প্রভাব এবং ফিল্টার আছে?

বেশিরভাগ অন্যান্য বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশনগুলির মতো, গুগল ডুও বিভিন্ন রকমের ফিল্টার এবং প্রভাব নিয়ে আসে যা আপনি নিজের কাছে প্রয়োগ করতে পারেন। এগুলি নিজেকে মাছে পরিণত করা থেকে শুরু করে আপনার মাথায় পিপড়া লাগানো থেকে আলাদা।

তারপরে আপনি এই প্রভাবগুলি সহ ভিডিও বার্তাগুলি রেকর্ড করতে পা�

Comment here