AndroidBrowserComputerGoogleLatestTech

উইন্ডোজ 10 পিসিতে হাইবারনেট মোড কীভাবে সক্ষম করবেন

আপনি যদি উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমের সর্বশেষতম সংস্করণটি ব্যবহার করে থাকেন তবে আপনি হয়ত জানেন যে পাওয়ার মেনুতে হাইবারনেট বিকল্প নেই। হাইবারনেট বিকল্পটি উইন্ডোজ 10 এর অন্যান্য পাওয়ার অঞ্চল থেকেও হারিয়ে যাচ্ছে।

যারা জানেন না তাদের জন্য, হাইবারনেট ঘুমের সাথে প্রায় একই রকম, তবে আপনার খোলা নথি এবং অ্যাপ্লিকেশনগুলি র‌্যামে সংরক্ষণের পরিবর্তে হাইবারনেট মোড এগুলি আপনার হার্ড ডিস্কে সংরক্ষণ করে। যেহেতু এটি হার্ডডিস্কে সমস্ত ডেটা সংরক্ষণ করে, তাই এটি সম্পূর্ণ শাটডাউনকে অনুমতি দেয়।

আপনি যখন আবার কম্পিউটার চালু করেন, হাইবারনেট মোড আপনি যেখানে রেখে গিয়েছিলেন তা পুনরায় শুরু করে। আপনি আমাদের নিবন্ধটিও দেখতে পারেন – স্লিপ মোড এবং হাইবারনেটের মধ্যে পার্থক্য কী আরও বিশদ জানতে। সুতরাং, হাইবারনেট মোড প্রকৃতপক্ষে একটি দরকারী বৈশিষ্ট্য, তবে কোনও কারণে এটি উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে সরানো হয়েছিল।

উইন্ডোজ 10 কম্পিউটারে হাইবারনেট মোড সক্ষম করার পদক্ষেপ

যদিও হাইবারনেট মোডটি স্টার্ট মেনুতে উপলভ্য নয়, এর অর্থ এই নয় যে বৈশিষ্ট্যটি বিদ্যমান নেই। উইন্ডোজ 10 ব্যবহারকারী পাওয়ার অপশন থেকে ম্যানুয়ালি ‘হাইবারনেট’ বিকল্প সক্ষম করতে পারবেন।

নীচে, আমরা কীভাবে উইন্ডোজ 10 কম্পিউটারে হাইবারনেট মোড সক্ষম করতে পারি তার একটি ধাপে ধাপে গাইডটি ভাগ করেছি। সুতরাং, আসুন চেক আউট করা যাক।

পদক্ষেপ 1. প্রথমে, ‘স্টার্ট’ বোতামে ক্লিক করুন এবং ‘সেটিংস’ নির্বাচন করুন।

পদক্ষেপ 2. সেটিংস পৃষ্ঠায়, ‘সিস্টেম’ এ ক্লিক করুন।

পদক্ষেপ ৩. এরপরে, ‘পাওয়ার ও স্লিপ’ বিকল্পটি ক্লিক করুন।

পদক্ষেপ 4. এখন ডান ফলকে, ‘অতিরিক্ত পাওয়ার সেটিংস’ বিকল্পটি ক্লিক করুন।

পদক্ষেপ 5. এটি পাওয়ার বিকল্প পৃষ্ঠা খুলবে। ‘পাওয়ার বাটনগুলি কী করে তা বেছে নিন’ অপশনে ক্লিক করুন 6.. স্টেপ 6.. এর পরে, ‘বর্তমানে সেটিংস পরিবর্তন করুন যা বর্তমানে উপলভ্য নয়’ ক্লিক করুন

 

পদক্ষেপ Now. এখন হাইবারনেট বক্সটি চেক করুন এবং ‘পরিবর্তনগুলি সংরক্ষণ করুন’ বোতামে ক্লিক করুন।

 

এটাই! তুমি পেরেছ. এইভাবে আপনি উইন্ডোজ 10 কম্পিউটারে হাইবারনেট মোড সক্ষম করতে পারবেন। এখন পাওয়ার বোতামে ক্লিক করুন এবং আপনি সেখানে ‘হাইবারনেট’ বিকল্পটি পাবেন।

Comment here